• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

×

আমাদের টিম ও জামায়াতের নেতৃত্বে ইছামতি নদীর বেড়িবাঁধ রক্ষার কাজ শুরু

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪
  • ৮ পড়েছেন
সাতক্ষীরা প্রতিনিধিঃ
ইছামতি নদীর বাঁধ রক্ষায় দেবহাটার সেচ্ছাসেবী সংগঠন আমাদের টিম সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে কাজ করে। মঙ্গলবার (২7 আগস্ট) উপজেলার ভাতশালা বিশ্বাস বাড়ি এলাকায় এক কাজে অংশ নেন তারা।
সরেজমিনে দেখা যায়, পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে সরকারি বরাদ্দের পাশাপাশি দেশ রক্ষায় স্ব উদ্যোগে সদ্য বিলুপ্ত উপজেলা চেয়ারম্যান আল ফেরদাউস আলফার সার্বিক ব্যাবস্থাপনায় কাজে অংশগ্রহণ করেন  স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের টিম মানবিক পরিবার, গ্রীন দেবহাটা, জামায়াত-শিবির, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন দরদি,  বৈষম্য বিরোধী আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থী ও সর্বস্থরের মানুষ এ কাজে অংশ নেন। সকাল থেকে কেউ বস্তায় ইট ভর্তি করছেন, কেউ বালু ভর্তি করার কাজে ব্যস্থতা সময় পর করছে। আবার কেউ ইট ভর্তি বস্তা মাথায় করে নদীর পাড়ে নিয়ে যাচ্ছেন। এসব মানুষের তৃষ্ণা নিবারণের জন্য আমাদের টিম মানবিক পরিবারের নারী সদস্যরা স্যালাইন পানি বিতরণ করেন।
অপরদিকে পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে বল্লি পুতে বাঁধ রক্ষার কাজ এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। কয়েক ঘন্টার মধ্যে জড়ো হয় কয়েকশ মানুষ। নদী পড়ে মানুষের উপস্থিতিতে গণশক্তিতে পরিণত হয়। স্বেচ্ছাশ্রমে কাজ করতে আসা বকুল হোসেন, শেখ মনিরুল ইসলাম, সরফারাজ জানান, বেশ কিছুদিন ধরে জানতে পারি যে ইছামতি নদীর ভাতশালা এলাকায় বাঁধের অবস্থা খুবই ঝুঁকিপূর্ণ। সে কারণে সরকারের পাশাপাশি আমরা নিজ উদ্যোগে এ কাজে এসেছি।আমরা দেশ ও এলাকার মানুষের জানমাল ও বাঁধ রক্ষায় কাজ করে যাব। উপজেলা জামায়াতের আমীর মাওলানা অলিউল রহমান জানান, দেশ রক্ষায় ৫টি ইউনিয়ন থেকে আমাদের জামায়াত ইসলামের ৫ শতাধিক মানুষ এখানে কাজ করছে।
দেশের ক্রান্তিকাল সময় বসে না থেকে নদীর বাঁধ রক্ষায় নেতা-কর্মীদের সাথে নিয়ে কাজ করছি। একই সাথে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাদ্দের অর্থ সচ্ছতার ভিত্তিতে সঠিক ব্যবহার করে সে বিষয় তাদের সাথে কথা বলেছি। পাশাপাশি আমাদের পক্ষ থেকে শুধু স্বেচ্ছাশ্রম নয় সাথে কয়েক হাজার ইটের ব্যবস্থা করেছি। বাঁধ রক্ষা শেষ না পর্যন্ত আমাদের সদস্যরা কাজ করে যাবে। দেশের মানুষের কল্যাণে বিশেষ করে সনাতন সহ অন্য ধর্মের অমুসলিম মানুষদের যাতে ক্ষতি না হয় সে বিষয়ে আমরা মাঠে কাজ করে যাচ্ছি,পরে সর্বস্থরের মানুষের এই কর্মসূচিকে সমার্থন জানিয়ে কন্ঠ শিল্পী শরিফুজ্জামান সোহাগ নিজ উদ্যোগে স্বেচ্ছাসেবকদের মাঝে পানি, বিস্কুট সরবাহ করেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA